Saturday, August 3, 2024

অপেক্ষা -- বিকাশ সাহা

 অপেক্ষা, 
 বিকাশ সাহা, 
 ০২-০৮-২৪
কথা দিয়েছিলে আমাকে- তুমি আসবে বলে, আমি আছি আজও তোমার অপেক্ষায়। 
তোমার আলতা পায়ের নুপুরের ধ্বনি শুনে মনটা দোলায় বেজায়। 
সকাল শেষ- সন্ধ্যা নামে-রাত ঘনায়, তারাগুলো আসে আকাশে, তোমার কথা মনে পড়ে খুব-- কথা দিয়েছিলে- তুমি আসবে বলে- আমি আছি তোমার অপেক্ষায়। 
আবেগ ভাসে এ বুকের ভিতরে, তুমি বলেছিলে ফিরবে আবার, অপেক্ষার প্রহর শেষ হবে, কিন্তু দিন যায়, রাত যায়, এখন যে গভীর রাত, তোমার দেখা আর কই মেলে? আমি আছি তোমার অপেক্ষায়। 
আজ সারা দিন বৃষ্টির ফোঁটায় ভীজে যায় শরীর ও মন, আজ সারাদিন আকাল ও কান্না করছে! কথা দিয়েছিলে তুমি আসবে বলে- আমি আছি তোমার অপেক্ষায়?  
দেখা দাও না, তবুও আশা রাখি এ মনের গভীরে। 
তোমার প্রতিশ্রুতির আশায়, আমি আছি আজও অপেক্ষায়, শুধু জানি, একদিন তুমি আসবে, সব দুঃখ মুছে যাবে, হবে নতুন জীবনের শুরু। 
তুমি আসবে বলেই তো, প্রতিদিন নতুন আশা, তাই নিয়ে আমার লেখনী কবিতা। 
অপেক্ষা-; তোমার জন্যই তো বাঁচি, তোমার অপেক্ষায়, তুমি আসবে এই বিশ্বাসে কাটাই প্রতিটি ক্ষণ। 
অপেক্ষায় আছি আমি--- তোমার সঙ্গেই কাটাব আমি আমার জীবনের প্রতিটি নতুন দিন-; আছি আমি অপেক্ষায়।।

No comments: