Sunday, April 21, 2024

চল না হারিয়ে যাই -- প্রতাপ রাকসাম

চলনা হারিয়ে যাই
প্রতাপ রাকসাম
২১/০৪/২০২৪ ইং
ফাগুনের স্নিগ্ধ ভোরে তুমি হঠাৎ 
নীল শাড়ি পড়ে এসে আমায় মুগ্ধ করলে
চঞ্চলা উদাসী হাওয়ায় ভেসে এসে বললেঃ
এই... চলনা আনমনে কোথাও 
হারিয়ে যাই! 
পাখীর কলতানে জনমানবহীন 
সবুজে ঘেরা গভীর অরণ্যে অচেনা 
কোনো মধুুবনে!
আবীর রাঙা নীলাকাশে
সাদা কালো মেঘের ঘনঘটায় আমরাও
রংধুর মতো ভেসে উঠবো!
আমি এক পশলা বৃষ্টি হয়ে তোমার
উতপ্ত হৃদয় ভিজিয়ে দেবো।
আমার আলতো ছোঁয়ায় তুমি স্বস্তির 
নিঃশ্বাস ফেলবে।
ঐ নীল পাহাড়ের ঝর্ণার কলধ্বনি শুনে
মন যদি মাতোয়ারা হয় তখন আমিও তোমায় জড়িয়ে ধরবো।
চলনা প্রিয় আজ হারিয়ে যাই।
আমি সাঁঝবাতি হয়ে তোমার আধাঁর ভূবনে
অনন্তকাল জ্বলবো।
স্রোতস্বিনীর মতো মিশে যাবো 
তোমার হৃদয়ের অথৈ সমুদ্রে।
তুমি ঢেউ হয়ে আমায় ভাসিয়ে নিয়ে 
যাবে স্বপ্নমুখর দেশে।
তুমি আমার জীবনে এসে শিখালে প্রেম ভালোবাসা তুমিই আমার স্বপ্নিল আশা।
হৃদয়ে এঁকেছো নব জীবনের আল্পনা
তুমিই আমার জীবনের শ্রেষ্ঠ প্রেরণা।
আমার নীলাকাশে মুক্ত বিহঙ্গ; চলনা 
প্রিয়তম আজ হারিয়ে যাই অজানায়...।

No comments: