Friday, September 1, 2023

আজো আমি তোমার অপেক্ষায় -- গৌতম তরফদার

 আজও আমি তোমার অপেক্ষায় 
 গৌতম তরফদার
 ০১.০৯.২০২৩
মনে পড়ে কুসুমকলি! 
বিকেলের ঝিমো রোদ্দুরে গলাগলি, 
ফুরফুরে বাতাসে দু'জনে গা-ঘেঁষাঘেষি করে
আবেগের নরম পাহাড়ে তরতরিয়ে উঠে
প্রতিশ্রুতির প্রতিধ্বনি শুনিয়েছিলাম,

" ভালোবাসার বাঁধন খুলব না, 
 তোমায় কোনোদিন ভুলব না।
 সম্পর্ক হোক জীবনের চেয়ে দামি, 
 তোমায় আজীবন আগলে রাখব আমি। "

ভালোবাসার পরশ মনে মাখিনি, কথা রাখিনি
মুখ লুকিয়েছি আমি সময়ের আড়ালে।
দু'চোখে তোমার অসহায়ত্বের জলছবি, 
প্রতিশ্রুতি ভাঙার অপরাধী আমি।

সেদিনও বলেছিলে তুমি....
" কথা দিও না, রাখতে পারবে না,
  অনুতাপ তখন পিছু ছাড়বে না।"

তোমার হাত ছেড়েছি, বিদায়ের হাত নেড়েছি
আপন সম্পর্কের সৌভাগ্য নিজেই কেড়েছি।
তোমার নীরবতাই আমার কাছে অভিশাপ,
নিয়তি কেড়ে নিয়েছে আমার তাপ-উত্তাপ। 

মনে পড়ে কুসুমকলি! 
তুমিই বলেছিলে একদিন....
" অনুশোচনার আগুনে পুড়বে যেদিন,
  পুনর্মিলনের পটভূমি রচিবে সেদিন। "

আজও আমি তোমার অপেক্ষায়।


No comments: