Wednesday, July 5, 2023

ভালোবাসার স্মৃতি--হোস্নেয়ারা বকুল

ভালোবাসার স্মৃতি 
হোস্নেয়ারা বকুল 
(০৪/০৭/২৩)
তোমার দেওয়া ভালোবাসার  স্মৃতি নিয়ে বেঁচে  আছি 
যতটা ভেবেছিলাম তোমাকে  ভুলতে পারবো, পারিনি । 
আমার রাএি, সকাল, বিকেল দুপুর সব তুমি কেড়ে  নিয়েছো। 

আমার আনন্দের মাঝে  তুমি মিশে  আছো,
বিষাদের মাঝেও তুমি  মিশে  আছো 
তুমি, তুমি শুধু  তুমিই  আছো। 

সেদিন  যখন  টানাপোড়েন শুরু হল আমার জীবনে, 
তোমার আর বাবার ভালোবাসা
তুমি শুধু  প্রেমিকই থেকে  গেলে। 

জীবনে  খুব বেশি চাওয়া ছিলনা,
কিন্তু ভাগ্য তোমাকে দুরে ঠেলে  দিল। 

তবে কি আমাকে অভিশাপ  দিলে?  

তাই  আমার আর মুক্তি  হলোনা। 
আমি তোমার থেকে  দুরে গেলাম ঠিকই
কিন্তু 
তোমার দেওয়া স্মৃতি  ? 

ভালো থাকার অর্থ,প্রার্চয্য,নতুন ভাবে থাকা, নতুন  ভালোবাসা হল ঠিকই। 
শুধু থাকলোনা তোমাকে  ভুলে  থাকার ক্ষমতা। 
তোমার দেওয়া স্মৃতি কিছুতেই  তোমাকে  ভুলতে  দিলনা। 
কিছুতেই না।

No comments: