Monday, July 10, 2023

একসাথে থাকবো - জয়সেন চাকমা

একসাথে থাকবো
জয়সেন চাকমা 
০৮/০৭/২০২৩
কদমের ফুল হয়ে বষর্ণে নিরব চোখ জোড়ায় ধরা দিব,
বৃষ্টিতে ভিজব, তবে ভিজে যাক, রোদ আসলে আবার শুকিয়ে যাব।
কবিদের কবিতা হয়ে বাঁচব সাহিত্যর কাননে,
নতুবা গল্প, কবিতা  কিংবা উপন্যাসের মনে।
নাহয় প্রিয় পাঠকের বইয়ে প্রিয় লাইনে থাকব,
দুজনে মিলে একটি রঙিন ছবি আঁকব।
আপনি আর আমি হব বসন্তের হলুদের চিঠি,
নতুবা বাউলার গাওয়া সোনার নবান্নের গীতি।
থাকবো শীতে শিশির হয়ে ছোটো ঘাস ফুলে,
আমি হব আপনার বেলি ফুলের মালা, থাকব আপনার চুলে।
আমি সবসময় চাই আপনি থাকেন আমার হয়ে,
একান্তই আমার ভালোবাসার বলয়ে।
আমি পত্র হলে  আপনি  ফুল, আপনি পত্র হলে আমি বৃক্ষ,
কাছাকাছি থাকব, ভালোবাসায় আমাদের অক্ষ।
আপনি চাঁদ হলে আমি হব জোছনার আলো,
আপনি আমার নেত্রে বন্দি আপনাতেই আমার ভালো।
দুজনে একসাথে ভালোবেসে জীবন গুছিয়ে নিব,
এভাবেই সারাজীবন একসাথে পাশে থাকব।

No comments: